শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বজ্রপাতে একদিনে প্রাণ গেলো ৯ জনের শান্তিগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় শান্তিগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের শেখ শফিকুল ইসলাম মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া শাকিবের তৃতীয় বিয়ে ইস্যুতে বুবলীকে খোঁচা দিয়ে যা বললেন অপু বিশ্বাস শান্তিগঞ্জে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী  প্রাথমিক বিদ্যালয় খুলবে রোববার উপজেলা নির্বাচন: কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আইপিএলে রাজস্থানের নতুন অভিভাবক

আইপিএলে রাজস্থানের নতুন অভিভাবক

স্পোর্টস ডেস্ক 
আইপিএলের একেবারে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়েলস। এরপর থেকে এখনও পর্যন্ত শিরোপার দেখা নেই রাজস্থানের দলটির। মাঝে ফিক্সিংয়ের দায়ে দুই বছর নিষিদ্ধও ছিল দলটি। এবার শিরোপা জয়ের লক্ষ্যে বেশ আঁট-ঘাট বেধেই মাঠে নামছে রাহুল দ্রাবিড়ের সাবেক এই দলটি। সে লক্ষ্যে এবার নতুন কোচও নিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস।
দক্ষিণ আফ্রিকান কোচ প্যাডি আপটনকে নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তারা। এ নিয়ে দ্বিতীয়বার রাজস্থান রয়্যালসের প্রধান কোচের পদে নিয়োগ পেলেন আপটন। এর আগে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত- টানা তিন বছর রাজস্থানের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। তার অধীনেই ২০১৩ সালে রাজস্থান একেবারে তলানী থেকে অন্তত সেরা চারে উঠে আসার যোগ্যতা অর্জন করে।
২০১৬ এবং ২০১৭- এই দুই মৌসুম নিষিদ্ধ ছিল রাজস্থান রয়্যালস। ২০১৮ সালে আইপিএলে ফিরে আসে তারা। সেবার রাজস্থানের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন। তবে তিনি হয়তো বা ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করতে পারেন।
প্যাডি আপটনের অধীনে ঘরের মাঠে টানা ১২ ম্যাচ অপরাজিত ছিলো রাজস্থান রয়্যালস। ২০০৮ সালে রাজস্থান চ্যাম্পিয়ন হওয়ার পরের চার মৌসুমে তাদের অবস্থান সর্বোচ্চ ৬ষ্ঠ স্থান। ২০১৩ সালে প্যাডি আপটনই তাদেরকে প্লে-অফে তুলে আনেন। ওই বছরই রাজস্থান নতুন করে চালু হওয়া চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে ছিল ফাইনালিস্ট।
শুধু রাজস্থানই নয়, ভারতে কাজ করার অনেক অভিজ্ঞতা রয়েছে প্যাডি আপটনের। সর্বপ্রথম ২০০৮ সালে তিনি ভারতে আসেন গ্যারি কারস্টেনের সহকারী হতে। সেখানে তিনি মেন্টাল কন্ডিশনিং এবং স্ট্রেন্থ লিডারশিপ কোচ হিসেবে দায়িত্ব পালন করেন, ২০১১ বিশ্বকাপ পর্যন্ত। এরপর দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে কাজ করেন ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত।
আইপিএলে রাজস্থান ছাড়াও পুনে ওয়ারিয়র্স (২০১২), দিল্লি ডেয়ারডেভিলসেও (২০১৬-২০১৭) প্রধান কোচের দায়িত্ব পালন করেন। এছাড়া অস্ট্রেলিয়ান বিগ ব্যাশে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত সিডনি থান্ডার্সে কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সে ২০১৬-২০১৭ মৌসুমে প্রধান কোচের দায়িত্ব পালন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com